আমার এমন অভিজ্ঞতা হয়নি:জয়া আহসান

0
23
আমার এমন অভিজ্ঞতা হয়নি:জয়া আহসান


বিনোদন ডেস্ক:  কাস্টিং কাউচ। যে বিষয়টা নিয়ে গত বছরের মাঝামাঝি থেকেই উত্তাল গোটা বিশ্বের ফিল্ম জগত। এই কাস্টিং কাউচের শিকার হয়েই বিতর্কিত প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে সে সময় অভিযোগ করেছিলেন হলিউডের কয়েকজন নামি অভিনেত্রীসহ প্রায় একশ জনের মতো নারী। পরে যেটা নিয়ে আওয়াজ ওঠে বলিউড এবং ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতেও।

অভিনয়ের বিনিময়ে পরিচালক, প্রযোজক এবং কোনো কোনো ক্ষেত্রে নায়কদের সঙ্গে অভিনেত্রীদের শয্যাযাপন করার প্রস্তাব দেয়াকে সাধারণত কাস্টিং কাউচ হিসেবে ধরা হয়। সোজা কথায় যেটাকে বলে অভিনয়ের বিনিময়ে নায়িকাদের দেহ দান। এবার সেই কাস্টিং কাউচ নিয়েই মুখ খুললেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। যিনি বর্তমানে কলকাতায়ও সমান জনপ্রিয়।

রবিবার রাজধানী ঢাকায় বিশ্বের দীর্ঘতম ৪০০ ফুটের এক সেলাইয়ের লেহেঙ্গা শাড়ির প্রদর্শনী এবং ফ্যাশন শো-য়ের শো স্টপার অনুষ্ঠানে যোগ দেন জয়া আহসান। সেখানেই অনুষ্ঠানের এক ফাঁকে কাস্টিং কাউচ নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সিনেমা ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের বিষয়টি অবশ্যই আছে। সব খানেই আছে। তবে আমার এমন অভিজ্ঞতা হয়নি। কারণ আমি দ্রুত কোনো কিছু করতে চাইনি।’

জয়া বর্তমানে ব্যস্ত রয়েছেন তার মুক্তি প্রতিক্ষীত ‘দেবী’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ নিয়ে। কেননা, অভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজকও তিনি। খুব শিগগিরই ছবিটি মুক্তি পাওয়ার কথা। এছাড়া, ওপার বাংলার পরিচালক কৌশিক গাঙ্গুলীর দারুণ সফল ছবি ‘বিসর্জন’-এর সিক্যুয়াল ‘বিজয়া’র কাজ করতে দু-একদিনের মধ্যে কলকাতায় যাওয়ার কথা রয়েছে তার। ফিরবেন ঈদের কয়েক দিন আগে।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here