ছবি তৈরিতে ১০০ কোটি টাকা লগ্নি করছে বিজেপি

0
24
ছবি তৈরিতে ১০০ কোটি টাকা লগ্নি করছে বিজেপি


বিনোদন ডেস্ক: ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের নির্মাণ এবং তাদের উত্থানের গল্প নিয়ে বলিউডে নির্মিত হতে যাচ্ছে ছবি। এই ছবি তৈরিতে ১০০ কোটি টাকা লগ্নি করছে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। ভারতীয় মিডিয়ার খবরে এমনটাই প্রকাশ পেয়েছে। নাম ঠিক না হওয়া এই ছবির চিত্রনাট্য লিখছেন ‘বাহুবলী’ ও ‘বজরঙ্গি ভাইজান’ খ্যাত লেখক বিজয়েন্দ্র প্রসাদ।

ক্যারিয়ারে বেশ কয়েকটি হিট ও ব্যবসাসফল ছবির চিত্রনাট্য লিখেছেন বিজয়েন্দ্র প্রসাদ। শোনা যাচ্ছে, এবার এই সফল বর্ষীয়ান চিত্রনাট্যকারকে কাজে লাগাচ্ছে ভারতের সরকারি দল বিজেপি। আরএসএস-এর জয়যাত্রার উপর নির্মীয়মান ছবির চিত্রনাট্য লেখার দায়িত্ব পড়েছে তারই কাঁধে। একশ কোটি টাকা বাজেটের ছবির ব্যয়ভারও নাকি বহন করবে বিজেপি-ই।

ছবিতে আরএসএস-এর সাফল্য, সংগ্রাম ও উজ্জ্বলতম মুহূর্তের ইতিহাস তুলে ধরা হবে। সঙ্ঘজাত রাষ্ট্রীয় মর্যাদা লাভ করা নেতাদের জীবনকাহিনিও ফুটে উঠবে পর্দায়। গুঞ্জন চলছে, বলিউডের বেশ কয়েকজন বড় তারকাকে এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ করবে নরেন্দ্র মোদির দল বিজেপি।

এদিকে, চিত্রনাট্যকার বিজয়েন্দ্র আপাতত ব্যস্ত ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের জীবনকাহিনি ভিত্তিক বলিউড ছবি ‘মণিকর্ণিকা’ নিয়ে। এই ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা রানাউত। আরও রয়েছেন কলকাতার যিশু সেনগুপ্ত, অঙ্কিতা লোখান্ডে, অতুল কুলকার্নি ও সোনু সুদ। ছবির পরিচালক কৃশ জাগারলামুদি।

এই ছবিকে ঘিরে ইতিমধ্যেই বেশ বিতর্ক সৃষ্টি হয়েছে। অভিযোগ উঠেছে, ছবিতে রানি লক্ষ্মীবাঈয়ের চরিত্রকে খারাপ ভাবে উপস্থাপন করা হচ্ছে। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন ছবির চিত্রনাট্যকার বিজয়েন্দ্র প্রসাদ। তিনি জানিয়েছেন, ছবিতে লক্ষ্মীবাঈয়ের চরিত্রকে আদৌ কুলষিত করা হয়নি।

এর আগে ‘পদ্মাবত’ ছবিতে রানি পদ্মীনির চরিত্র নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছিল। রাজস্থান, গুজরাটসহ ভারতের চার রাজ্যে চলে নানা বিক্ষোভ ও তাণ্ডব। যার কারণে ছবি মুক্তি পেতে বেশ বেগ পেতে হয় নির্মাতা সঞ্জয় লীলা বানসালিকে। ‘মণিকর্ণিকা’র ভাগ্যেও তেমন কিছু আছে কিনা সেটা সময়ই বলে দেবে। সূত্র: এই সময়



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here