নির্বাচন স্থগিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে হাসানের আপিলের আবেদন

0
21
নির্বাচন স্থগিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে হাসানের আপিলের আবেদন


স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিলের আবেদন করেছেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

রবিবার হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেয়ার পর দিন চেম্বার জজ আদালতে এই আবেদন করেন হাসান সরকার। বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকনকে আইনজীবী নিয়োগ দিয়েছেন তিনি।

বিষয়টি  নিশ্চিত করেছেন আইনজীবী এহসানুর রহমান। তিনি জানান, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে আবেদনটির ওপর শুনানি হবে।

আগামী ১৫ মে ভোটকে সামনে রেখে যখন ঢাকা লাগোয়া জনপদটি প্রচারে জমজমাট তখন রবিবার উচ্চ আদালতের এক আদেশে স্থগিত হয়ে যায় ভোট। যার আবেদনে এই কাজটি হয়েছে, সেই এ বি এম আজহারুল ইসলাম সুরুজ সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এই আওয়ামী লীগ নেতার আপত্তি তার ইউনিয়নের ছয়টি মৌজা ২০১৩ সালের ডিসেম্বরে গাজীপুর সিটি করপোরেশনের আওতাভুক্ত হয়েছে। অথচ এই মৌজার ভোটাররা তার ইউনিয়নেরও ভোটার।

গত সাড়ে চার বছর ধরেই এই আদেশের বিরুদ্ধে আইনি লড়াই করে আসছিলেন সুরুজ। গত ১০ এপ্রিলও বিএনপি নেতা মওদুদ আহমদকে আইনজীবী নিয়োগ করে হাইকোর্টে রিট করেন তিনি। তবে সেদিন রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়ে যায়।

এরপর আওয়ামী লীগপন্থী আইনজীবী সৈয়দ রেজাউর রহমানকে আইনজীবী নিয়োগ করে ৬ মে তিনি আবার আদালতে যান এবং এরপর তিন মাসের জন্য নির্বাচনে স্থগিতাদেশ আসে।

সুরুজ জানিয়েছেন, তিনি গাজীপুরে ভোট স্থগিত চাননি। তিনি চেয়েছিলেন তার ছয় মৌজায় যেন ভোট না হয়।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here