বিকালে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক বিএনপির

0
10
বিকালে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক বিএনপির


স্টাফ রিপোর্টার :ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বসবে বিএনপি নেতারা। রবিবার বিকাল চারটায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এই বৈঠক হবে। বৈঠকে দুর্নীতি মামলায় সাজা পেয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি, রাজনৈতিক পরিস্থিতি এবং খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কূটনীতিকদের ব্রিফ করবে দলটি।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জামির এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘নিয়মিত বৈঠকের অংশ হিসেবে দলের নেতারা আজ কূটনীতিকদের সঙ্গে বসবেন। এতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি ও তার শারীরিক অবস্থার পাশপাশি দুই সিটি নির্বাচনের বিষয় কূটনীতিকদের অবহিত করা হতে পারে।’

এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া। এরপর দুই বার বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে বিএনপি। সর্বশেষ গত ২১ মার্চ কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে বিএনপি।

কূটনীতিকদের সঙ্গে আজকে ব্রিফ করার বিষয়ে গত ৭ মে গুলশানে বিএনপির ফরেন উইংয়ের একটি বৈঠক হয়। সেই বৈঠকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করে বিষয়গুলো ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের প্রতিনিধিদের জানানোর বিষয়ে আলোচনা হয়। এছাড়া দুই সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ, খালেদা জিয়ার মামলা, ৮ মে হাইকোর্টের আপিল বেঞ্চে জামিন শুনানি ও তার স্বাস্থ্য সমস্যাসহ নানা বিষয়ে আলোচনা হয়।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here