বেতাগা-ভবনাহুলোর বেহাল সড়ক, ভোগান্তিতে জনসাধারণ

0
14
বেতাগা-ভবনাহুলোর বেহাল সড়ক, ভোগান্তিতে জনসাধারণ


সুমন কর্মকার, বাগেরহাট // বাগেরহাটের ফকিরহাট উপজেলার জনসাধারণের ভোগান্তির কারণ বেতাগা-ভবনাহুলোর মোড় পর্যন্ত ৫ কিলোমিটার বেহাল সড়ক।  দুই যুগেরও বেশি সময় ধরে সংস্কারবিহীনভাবে পড়ে থাকায় কয়েক হাজার জনগণ সীমাহীন দুর্ভোগের মধ্যে চলাচল করছে। এলাকাবাসীসহ জনপ্রতিনিধিরা দ্রুত গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের দাবী জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বেতাগা ইউনিয়নের কুরোলতলা খেয়াঘাটের তে-মাথা মোড়ের মধ্য দিয়ে লখপুর ইউনিয়নের খড়িবুনিয়া বিল হয়ে ভবনা হুলোর মাথা মোড় পর্যন্ত ৫ কিলোমিটার সড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। জনবহুল ও গুরুত্বপূর্ণ পুরাতন কাঁচা সড়কটি দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে সংস্কার বিহীন ভাবে পড়ে থাকায় কয়েক হাজার জনগন সীমাহীন দুর্ভোগের মধ্যে চলাচল করতে হচ্ছে। জানা গেছে, এই সড়ক দিয়ে লখপুর ইউনিয়নের ভবনা, ভট্টোখামার, জাড়িয়া, মাইটকুমরা বেতাগা ইউনিয়নের মাসকাটা, ধনপোতা, চাকুলী ও আমেরপুর ইউনিয়নের নারায়নখালী, বাইনতলা, খরাবাদ ও বালিয়াডাঙ্গা গ্রামের কয়েক হাজার জনগন চলাচল করেন। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে আগামী বর্ষা মৌসুমে জনগনের চলাচলের অযোগ্য হয়ে পড়বে বলে মনে করছে স্থানীয় সচেতন মহল।

এ ব্যাপারে, স্থানীয় বাসিন্দা মো. শামসুর রহমান, করিম মোড়ল, আদিল গাজী, আব্দুর সাত্তার, আউব আলী ও কামরুল ইসলাম এ প্রতিবেদককে জানান, সড়কটিতে বর্ষা মৌসুমে চলাচল করা যায় না। একটু বৃষ্টি হলেই হাটু সমান কাঁদা মাটি ভেঙ্গে স্থানীয়রা স্কুল, কলেজ, মসজিদ সহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। অন্য সময়ে ধুলা-বালির কারনে চলাচল করা যায় না।

এ ব্যাপারে, লখপুর ইউপি চেয়ারম্যান মো. আবুল হোসেন এ প্রতিবেদককে জানান, ফকিরহাট ও বটিয়াঘাটা দুই উপজেলার জন্য সড়কটি গুরুত্বপূর্ণ। সড়কটি সংস্কারের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। আশা করছি দ্রুত এ সড়কটির সংস্কারের কাজ শুরু হবে



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here