২৫০ ছোঁয়ার অপেক্ষায় মাশরাফি – bdtoday24

0
2
২৫০ ছোঁয়ার অপেক্ষায় মাশরাফি - bdtoday24




ক্রীড়া ডেস্ক : আজ থেকে শুরু এশিয়া কাপের ১৪তম আসর। আসরের প্রথম দিনই শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আর এই আসরেই প্রথম বাংলাদেশি হিসেবে ২৫০টি উইকেট ছোঁয়ার অপেক্ষায় বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ইনজুরিতে কাঁধে নিয়ে দেখতে দেখতে ১৭টি বছর পার করে দিয়েছেন মাশরাফি। দীর্ঘ এই ক্যারিয়ারে খেলে ফেলেছেন ১৯০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। দেশের জার্সিতে তার উইকেট সংখ্যা ২৪৫টি। সবকিছু ঠিক থাকলে এশীয় শ্রেষ্ঠাত্বের মঞ্চেই এই ২৫০টি উইকেট নেওয়ার মাইলফলক ছুঁবেন দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি। কারণ এশিয়া কাপের গ্রুপের পর্বে বাংলাদেশ খেলবে দুটি ম্যাচ। আর গ্রুপ পর্ব পার করতে পারলে আরো তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবে লাল-সবুজরা। সেক্ষেত্রে এই টুর্নামেন্টেই ইতিহাস গড়তে পারেন নড়াইল এক্সপ্রেস।

আড়াইশ ছোঁয়ার ইতিহাস গড়তে পারলে ওয়ানডে ক্রিকেটের ৪৪ বছরের ইতিহাসে মাশরাফি হবেন ২৫তম বোলার। শুধু পেসারদের কথা চিন্তা করলে এই মাইলফলক গড়েছেন মাত্র ১৪ জন বোলার। সেক্ষেত্রে মাশরাফি হবেন ১৫তম পেস বোলার।

বর্তমান ক্রিকেটে ২৫০ টি উইকেট সংগ্রহ করা একমাত্র বোলার হলেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্কা। ২০৪ ম্যাচে ৩০১টি উইকেট নিয়েছেন এই লঙ্কান পেস বোলার।




Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here